বাংলাদেশ ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মন্ত্রী: ব্লক ইট উৎপাদনের জন্য সরকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করবে

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
  • প্রতিদিন চিকিৎসা ও পৌরসভার বর্জ্য পরিষ্কার করার প্রয়োজনীয়তার ওপর জোর দেয়
  • পরিবেশ দূষণ মোকাবেলায় সক্রিয় পদক্ষেপ নেওয়ার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী ঘোষণা করেছেন যে সরকার পরিবেশবান্ধব ব্লক ইট উৎপাদনে প্রণোদনা প্যাকেজ চালু করবে।

বায়ু-দূষণকারী এবং ভূমি-ক্ষতিকারক ইট ভাটা থেকে দূরে সরে যাওয়ার জন্য সরকারের প্রচেষ্টার অংশ হিসাবে ইট ভাটা মালিকরা এই প্রণোদনা থেকে উপকৃত হতে পারেন।

মন্ত্রী পৌরসভা দ্বারা বর্জ্য পুনর্ব্যবহারের জন্য নির্দিষ্ট এলাকা নির্ধারণের উপর জোর দেন।

শনিবার ফেনী সার্কিট হাউসে বন অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলা হয়।

বৈঠকে মন্ত্রী পলিথিন ব্যবহার নিষিদ্ধসহ পরিবেশ দূষণ রোধে সক্রিয় পদক্ষেপ নিতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

তিনি পরিবেশগত ছাড়পত্রের অভাব রয়েছে এমন ক্ষেত্রে দ্রুত পদক্ষেপের উপর জোর দেন এবং এই ধরনের ছাড়পত্র প্রদানে বিলম্বের বিরুদ্ধে আহ্বান জানান।

অতিরিক্তভাবে, তিনি চিকিৎসা ও পৌরসভার বর্জ্যের দৈনিক ক্লিয়ারেন্সের উপর জোর দেন এবং বিভাগীয় বন কর্মকর্তাদের বেদখল বনভূমি পুনরুদ্ধার এবং নগর ও উপকূলীয় অঞ্চলে বনায়ন প্রকল্প শুরু করার নির্দেশ দেন।

ফেনী জেলা ম্যাজিস্ট্রেট মুসাম্মৎ শাহিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার দিন মোহাম্মদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক দাস, বিভাগীয় বন কর্মকর্তা রুহুল আমিন, ফেনীর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালকসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শওকত আরা কালী।

করোনা আপডেট

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

তথ্য সূত্রঃ করোনা কেইস বাংলাদেশ
  • এই বিভাগের সর্বশেষ